অধিদপ্তরের নাগরিক সেবা সনদঃ
|
সেবার নাম |
সেবা গ্রহীতা |
সেবা প্রাপ্তির সময়সীমা |
সেবাদানকারী কর্তৃপক্ষ |
১ |
মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান। |
সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও উপকারভোগী জনগন। |
সর্বোচ্চ দুই দিন। |
প্রধান কার্যালয়, জেলা কার্যালয় ও উপজেলা কার্যালয়ে সংশ্লিষ্ট কাজে নিয়োজিত কর্মকর্তাগণ। |
২ |
আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ গ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
সংশ্লিষ্ট প্রশিক্ষন সমন্বয়কারী। |
৩ |
কল সেন্টারের মাধ্যমে নাগরিক সেবা প্রদান। |
সকল জনগন |
তাৎক্ষনিক |
কল সেন্টার |
৪ |
শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, সমন্বয়ক ও কল সেন্টার |
৫ |
হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যে কোন অভিযোগ ও পরামর্শ। |
সকল জনগন |
সর্বোচ্চ দুই দিন |
ওয়েব সাইটে উল্লখিত কর্মকর্তা |
৬ |
সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান। |
সকল সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ দুই দিন |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান |
৭ |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারেগুলোকে সহায়তা প্রদান। |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা |
সর্বোচ্চ দুই দিন |
মাঠ পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ ও কল সেন্টার |
৮ |
সরকারি অফিস সমূহে বিভিন্ন অনলাইন ই-পদ্ধতি চালুকরণে সহায়তা প্রদান। |
সরকারি প্রতিষ্ঠান |
সর্বোচ্চ দুই দিন |
সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ |
৯ |
জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা। |
নেটওয়ার্কে সংযুক্ত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ দুই দিন |
সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ |
Citizen Service Certificate
S.N. |
Name of service |
Service recipient |
Deadline to receive services |
Serving authority |
1 |
Providing assistance in solving all types of ICT problems at the field level. |
Public and non-governmental organizations and beneficiaries. |
Maximum two days. |
Officers employed in the respective offices of the Head Office, District Office and Upazila Office. |
2 |
Participate in various ICT related training programs and provide advice on the program |
All the people |
Maximum two days |
Related Training Coordinator. |
3 |
Providing civic services through call centers. |
All the people |
Immediately |
Call center |
4 |
Regarding services, complaints and suggestions from computer and language education labs established in educational institutions and other places. |
All the people |
Maximum two days |
Associated organizations, coordinators and call centers |
5 |
To provide public information to the public through updated website. Any complaints and suggestions related to this. |
All the people |
Maximum two days |
The official mentioned on the web site |
6 |
Provide ICT technical support at the government and semi-government level. |
All government and semi-government organizations. |
Maximum two days |
The head of the organization concerned |
7 |
Providing assistance to Union Digital Centers. |
Entrepreneur of the Union Digital Center |
Maximum two days |
Field level officers and call centers |
8 |
Providing assistance in implementing various online e-systems in government offices. |
Government institutions |
Maximum two days |
Officers of the department at all levels |
9 |
Maintain universal backbone network. |
All public and private organizations connected to the network. |
Maximum two days |
Officers of the department at all levels
|
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS